Blog Pages

Blog Page

Enjoy The Latest Hot Collection

It is a long established fact that a reader will be distracted by the readable content of a page when looking at its layout. The point of using a letters

All Blog Politics Weather Sports International Entertainment Education Technology Business & Finance
...
২৩৪ রানে অলআউট বাংলাদেশ, ভারতের ২৮০ রানের জয়

কেমন হতে পারে চেন্নাইয়ের উইকেট ভারতের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার বলেছেন, চিদাম্বরম স্টেডিয়ামের উইকেটে অতিরিক্ত বাঁক থাকলে সেটা ভারতকেই বিপদে ফেলতে পারে। বাংলাদেশ দলে প্রতিপক্ষকে বিপদে ফেলার মতো স্পিনার ও পেসার আছেন। পেসার নাহিদ রানা এরই মধ্যে ভারতীয় ক্রিকেটে আলোচনার ঝড় তুলেছেন। মাত্র তিন টেস্ট খেলেই কোনো ফাস্ট বোলার এর আগে কবে এত আলোচিত হয়েছেন, তা একটা প্রশ্ন। চেন্নাই থেকে প্রথম আলোর প্রতিনিধি মোহাম্মদ জুবাইর জানিয়েছেন, চিদাম্বরম স্টেডিয়ামের উইকেট লাল মাটির, একটু ঘাসও আছে। আবহাওয়া একটু মেঘাচ্ছন্ন। গত কয়েকদিনের চেয়ে গরম কম। তবে সকাল ১০টার পর আবহাওয়া এমন নাও থাকতে পারে। ভারতের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার দিনেশ কার্তিক জানিয়েছেন, চেন্নাইয়ে আজকের দিনটা অন্য সব সাধারণ দিনের মতো নয়। পরিবেশ একটু ঠান্ডা। ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে তাপমাত্রা যা ৩৪ ডিগ্রিতেও উঠতে পারে। কার্তিক আরও জানিয়েছেন, লাল মাটির উইকেটে বাউন্স ও বাঁক দুটোই থাকবে। উইকেটে একটু ময়েশ্চারও থাকবে তাই দিনের খেলার শুরুতে সাহায্য পাবেন পেসাররা। টস জিতে আগে ফিল্ডিং করবে বাংলাদেশ। বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন টস জিতে বলেছেন, তিনি কন্ডিশন কাজে লাগাতে চান এবং উইকেটের ময়েশ্চারের ফায়দা তুলে নিতে চান। পাকিস্তান সফরে সর্বশেষ টেস্টের মতো এই ম্যাচেও তিন পেসার ও দুজন স্পিন অলরাউন্ডার খেলাবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। ভারতের অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন, তিন পেসার ও দুজন স্পিনার খেলাবেন তাঁরা। বাংলাদেশের একাদশ জাকির হাসান, সাদমান ইসলাম, নাজমুল হোসেন (অধিনায়ক), মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাহিদ রানা ও হাসান মাহমুদ। বাংলাদেশ দলে কোনো পরিবর্তন নেই। রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও সর্বশেষ টেস্টের একাদশই খেলাচ্ছে বাংলাদেশ।

...
সাকিবকে দল থেকে বাদ দেওয়ার প্রশ্ন উঠে গেল

মাঠের পারফরম্যান্স ও মাঠের বাইরের নানা সমস্যার কারণে সাকিবকে আজ একাদশ থেকে বাদ দেওয়ার প্রশ্ন উঠে গেল। এম এ চিদাম্বরম স্টেডিয়ামের প্রেস বক্সে চেন্নাই টেস্ট হারের পর অধিনায়ক নাজমুল হাসানকে এ প্রশ্নটার মুখোমুখি হতে হলো। বাংলাদেশ থেকে সিরিজ কাভার করতে আসা সাংবাদিকের করা প্রশ্নটা শুনে নাজমুল নিজেকে সামলে নিতে কয়েক মুহূর্ত সময় নিলেন। এরপর হেসে বললেন, ‘খুব সাহসী প্রশ্ন! মাশাআল্লাহ্!’ তারপর খেলোয়াড় সাকিবের মাঠের বাইরের পারফরম্যান্স পাশ কাটিয়ে গেলেন কৌশলে, ‘অধিনায়ক হিসেবে আমি যেটা দেখি, শুধু সাকিব ভাই বলে বলছি না, আমি দেখি যে কে কতটুকু কষ্ট করছে এবং কামব্যাক করার জন্য যা যা দরকার, সে কাজগুলো করছে কি না, দলের প্রতি ইন্টেনশনটা কী রকম। এই জিনিসগুলো আমি খেয়াল রাখি। আমি চেষ্টা করি, ওই ক্রিকেটার দলকে দেওয়ার জন্য কতটুকু প্রস্তুত, শতভাগ কি না।’ নাজমুল কথাটা শুধু সাকিবের প্রসঙ্গে বললেও তা পুরো দলের জন্য, উল্লেখ করেছেন সেটাও, ‘অনেকে ভাবতে পারে, সাকিব ভাই দেখে আমি বলছি। তবে এ রকম না। নাহিদ রানা থেকে শুরু করে মুশফিক ভাই, সবার জন্যই আমি একই জিনিস দেখার চেষ্টা করি। এমন নয় যে রান করছে বা রান করছে না। এর চেয়ে গুরুত্বপূর্ণ আমার মনে হয়, তার প্রস্তুতি কেমন, দলের প্রতি তার চিন্তাভাবনা কেমন, দলকে ভালো কিছু দেওয়ার জন্য ওই অনুযায়ী প্রস্তুতি নিচ্ছে কি না। এই জিনিসগুলো দেখে আমি খুশি, দলে যে ১৫-১৬ জন ক্রিকেটার আছে, তাদের নিয়ে আমি খুশি।’ এর আগে সাকিবের চোখের সমস্যা ও আজ ব্যাটিংয়ের সময় সামলাতে গিয়ে আঙুলে পাওয়া ব্যথা নিয়েও প্রশ্ন হয়েছে। সে প্রশ্নেও নাজমুল ব্যক্তি থেকে সরিয়ে আলোচনাটা নিয়ে গেলেন পুরো দলের সামগ্রিক পারফরম্যান্সের দিকে, ‘আঙুলের যে ব্যাপারটা, টেপ পেঁচিয়েছেন। বল লেগেছিল, ওখানে ব্লিডিংও হয়েছিল। যে কারণে টেপ প্যাঁচানো। আমি কখনো নির্দিষ্ট কারও পারফরম্যান্স নিয়ে কথা বলতে স্বাচ্ছন্দ্যবোধ করি না। কারণ খেলাটা দলীয় খেলা। পুরা দলের অবদানেই কিন্তু একটা ম্যাচ জেতা সম্ভব। সব মিলিয়ে আমরা সবাই মিলে যদি অবদান রাখতাম, ভালো কিছু হতো। তো আলাদা করতে ব্যক্তিগত কাউকে নিয়ে আমি চিন্তিত নই।’

Website list with categories || World web list

One popular web list | website list with categories | world web list !

oop world wweb list, website links list, most visited websites in the world 2022, list of websites, website list with categories, check website category, types of websites with categories, list of all websites in the world, popular website categories, list of websites, popular web list, in world, web list, worldweblist.com!


Two world web list

Two popular web list | website list with categories | world web list

two world web list, website links list, most visited websites in the world 2024, list of websites, website list with categories, check website category, types of websites with categories, list of all websites in the world, popular website categories, list of websites, popular web list, in world, web list, worldweblist.com!